শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

নোটিশ :
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে
সর্বশেষ সংবাদ :
বাকেরগঞ্জের চরামদ্দিতে নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে ট্রাক সমর্থকরা মেয়র সাদিক আবদুল্লা’র নামে বরিশাল নগরীতে শতাধিক ভুয়া নামফলক নির্মান বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন খান মামুনের সুস্থতা কামনায় বরিশাল মহানগর ছাত্রলীগের দোয়া মোনাজাত সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষন কোর্সে বক্তব্য রাখছেন মেয়র খোকন সেরনিয়াবাত কাউন্সিলর দুলালের মৃত্যুতে মেয়র খোকন সেরনিয়াবাত এর শোক সুপরিকল্পিতভাবে স্মার্ট বরিশাল বিনির্মানের প্রচেষ্টায় – নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত কাউখালীতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন সাজ্জাদ সাকীব বাদশা ১৫ আগষ্ট ও ২১ আগষ্টের শহীদদের স্মরনে বরিশাল মহানগর ছাত্রলীগের দোয়া-মোনাজাত ভিপি আনোয়ারের বিরুদ্ধে জগদীশ সারস্বত স্কুলের অর্ধকোটি টাকা লোপাটের অভিযোগ
বাসদ নেত্রী মনীষা চক্রবর্তীর উপর হামলাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বাসদ নেত্রী মনীষা চক্রবর্তীর উপর হামলাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক:: বাকেরগঞ্জের শ্যামপুরে শহীদ সুধীর কুমার স্মৃতি পাঠাগারে মজিবর গাজী ও তার বাহিনী কর্তৃক ডা: মনীষার উপর হামলাচেষ্টা ও জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখা। বাসদ জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদের জেলা শাখার সদস্য দুলাল মল্লিক, মানিক হাওলাদার, সন্তু মিত্র, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহমুদা খানম, মহিলা ফোরাম বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক শানু বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন শিকদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা শাখার দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরেই বাসদের পক্ষ থেকে ডাক্তায় মনীষা বাকেরগঞ্জে মানুষের জন্য একটি দাতব্য চিকিৎসাকেন্দ্র ও পাঠাগার নির্মাণে নিরলস প্রয়াস চালিয়ে আসছে। কিন্তু নিজেদের পৈতৃক জমিতে জনস্বার্থে একটি প্রতিষ্ঠান নির্মাণ করতে গিয়ে হামলার শিকার হওয়া আইনের শাসনের অনুপস্থিতিই প্রমাণ করে। এর আগেও এই কুচক্রীমহল দখলদারদের পক্ষে শহীদ সুধীর কুমার চক্রবর্তী স্মৃতি পাঠাগার ও স্বাস্থ্যকেন্দ্রে কেউ গেলে তাদের উপর হামলা চালাতে প্রচারণা চালিয়েছেন।

ফলে এই ঘটনার পেছনে কোন প্রভাবশালী মহলের জড়িত থাকার সম্ভাবনা অত্যন্ত স্পষ্ট। বক্তারা অবিলম্বে পুলিশ ও প্রশাসনের কাছে এই ঘটনার দ্রুত বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। প্রসঙ্গত, বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নে শ্যামপুর গ্রামে ৪ বছর আগে শহীদ মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট সুধীর কুমার চক্রবর্ত্তীর নামে একটি দাতব্য চিকিৎসাকেন্দ্র ও পাঠাগার স্থাপন করা হয়।

গত বুধবার (৩ মার্চ) ডা: মনীষা স্বাস্থ্যকেন্দ্রের ভবন নির্মাণের জন্য ডিজাইন করার উদ্দেশ্যে গেলে তাদের প্রাক্তন বর্গাচাষী মজিবর গাজী ডিজাইন করতে বাধা দেয় এবং তার ছেলে খোকন গাজী, কুদ্দুস হাওলাদারসহ ১০-১৫ জন হামলা করতে উদ্যত হয়। এসময় এলাকার লোকজন চলে আসায় তারা হামলা থেকে বিরত হয়ে অস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে।

পরে পুলিশ আসার পর তারা পালিয়ে যায়। এ বিষয়ে বাকেরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved southbangla24